নোটিশ :
জরূরী নিয়োগ বিজ্ঞপ্তি: সারাদেশ ব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা যোগাযোগ করুন: 01753741909, সিভি পাঠান:  crimejanata24@gmail.com
ব্রেকিং নিউজ :
স্বামীর জমানো টাকা নিয়ে প্রেমিকের সঙ্গে প্রবাসীর স্ত্রী উধাও  বনে আগুন লাগার কারণ অনুসন্ধানে প্রতিবার করা হয় তদন্ত কমিটি। প্রকাশিত সংবাদের প্রতিবাদ । প্রকাশিত সংবাদের প্রতিবাদ । বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে আগামীকাল মঙ্গলবার থেকে তাপমাত্রা আবারও বাড়ার আভাস দেওয়া হয়েছে। বরিশাল এর হিজলা উপজেলায় নৌপুলিশ এর হাতে গ্রেফতার ১৬ জেলে। হাতিয়া উপজেলার নিঝুম দ্বীপের সেই পুকুরে এবার মিলল একশ ইলিশ। জাহাজ এমভি আবদুল্লাহকে জিম্মি করে রাখা সোমালিয়ার জলদস্যুদের খুব কাছ থেকে কঠোর পর্যবেক্ষণে রেখেছে ইউরোপীয় ইউনিয়নের নৌবাহিনী। এখন পর্যন্ত শহিদ বুদ্ধিজীবী হিসাবে রাষ্ট্রের স্বীকৃতি পেলেন ৫৬০ জন শহিদ বুদ্ধিজীবী। ঈদের দিন ধরে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে।
ইসলামপুরে তৈরী হচ্ছে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার সেমিপাকা বাড়ি

ইসলামপুরে তৈরী হচ্ছে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার সেমিপাকা বাড়ি

সাদ্দাম হোসেন, জামালপুর জেলা প্রতিনিধি: মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে জেলার ইসলামপুর উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য  তৈরী হচ্ছে ১৩৩পরিবারের জন্য । জানা গেছে,প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় জামালপুরের ইসলামপুর উপজেলায় সরকারি খাস জমিতে ‘ক’ শ্রেণির ৮৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবার আরও  জমি আছে গৃহ নেই এমন ‘খ’ শ্রেণির ৪৫টি পরিবারের বসবাসের জন্য তৈরী করা হচ্ছে প্রধানমন্ত্রীর উপহার সেমি পাকা বাড়ি। উপজেলায় খাস জমি খুজেঁ ভূমিহীন ও গৃহহীনদের ২ শতাংশ জমি দিয়ে এসব ঘর তৈরি করে দেয়া হচ্ছে। রান্নাঘর সংযুক্ত টয়লেটসহ অন্যান্য সুবিধা থাকছে এসব বাড়িতে। দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি আধাপাকা ঘরের নির্মাণ ব্যয় হচ্ছে ১ লাখ ৭১ হাজার টাকা। এছাড়াও জমি আছে গৃহ নেই এমন ৪৫টি পরিবার তাদের বসবাস করার জন্য ১ লক্ষ ২০হাজার টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে সেমি পাকা হাউজ।  গৃহ নির্মাণের সরাসরি কাজের তদারকি করছেন জেলা ও উপজেলা প্রশাসন ।

‘আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ ২ কক্ষ বিশিষ্ট এসব সেমিপাকা বাড়ি পেয়ে আনন্দে দিন কাটছে উপকার ভোগী অসহায় পরিবারে। বিনামূল্যে সরকারের ঘর পেয়ে প্রধানমন্ত্রীর প্রতি নানা ভাবে কৃতজ্ঞতাও প্রকাশ করছেন তারা। ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম.মাজহারুল ইসলাম জানিয়েছেন , মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য গৃহ নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঘরগুলি নির্মাণ কাজের তদারকী চলছে। নির্দিষ্ট সময়ের মধ্যে ঘরগুলি নির্মাণ কাজ শেষ করে গৃহ হীন ও ভূমিহীনদের কাছে হস্তান্তর করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024 Crimejanata24.Com
Design & Development: Hostitbd.Com