নোটিশ :
জরূরী নিয়োগ বিজ্ঞপ্তি: সারাদেশ ব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা যোগাযোগ করুন: 01753741909, সিভি পাঠান:  crimejanata24@gmail.com
ব্রেকিং নিউজ :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভোট চুরি করে কেউ ক্ষমতায় থাকতে পারে না, প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করতে নানা দুর্ভোগ মাড়িয়ে বাড়ির পথে মানুষের ঢল। হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গেট ও দেয়াল ভেঙে ফেলার অভিযোগ । হিজলায় নব- নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের সংবর্ধনা  হিজলায় অসহায় পরিবারকে বাড়ি থেকে উচ্ছেদ করতে  হামলা ও ভাংচুর  হিজলায় স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অভিহিতকরণ কর্মশালা  শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের ভোটগ্রহণ। বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন সমাবেশে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। স্বামীর জমানো টাকা নিয়ে প্রেমিকের সঙ্গে প্রবাসীর স্ত্রী উধাও  বনে আগুন লাগার কারণ অনুসন্ধানে প্রতিবার করা হয় তদন্ত কমিটি।
ইসলামপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের দ্রুত পুনরুদ্ধার ও সহায়তা প্রকল্পের সমাপনী অনুষ্ঠান 

ইসলামপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের দ্রুত পুনরুদ্ধার ও সহায়তা প্রকল্পের সমাপনী অনুষ্ঠান 

মোঃ আব্দুর রহিম ইসলামপুর (জামালপুর)প্রতিনিধিঃ জামালপুরের ইসলামপুর উপজেলায় উন্নয়ন সংঘের বাস্তবায়নাধীন ‘বাংলাদেশের উত্তরাঞ্চলে মৌসুমী বন্যায় ক্ষতিগ্রস্তদের দ্রুত পুনরুদ্ধার সহায়তা’ প্রকল্পের সমাপনী ও শিখন বিষয়ক সভা ১৫ ফেব্রুয়ারি ইসলামপুর উপজেলা পরিষদের সভা কক্ষে অনুষ্ঠিত হয়।  সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা  এস এম মাজহারুল ইসলাম। এতে সভাপতিত্ব করেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম এবং প্রকল্পের ধারণাপত্র উপস্থাপন করেন উন্নয়ন সংঘের ওই প্রকল্পের পরিবীক্ষণ কর্মকর্তা কমল পাল। সভায় সরকারি, বেসরকারি সংস্থার প্রতিনিধি, জনপ্রতিনিধিসহ আরো অনেকে  অংশ নেন।
সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশনের ‘বাংলাদেশের উত্তরাঞ্চলে মৌসুমী বন্যায় ক্ষতিগ্রস্তদের দ্রুত পুনরুদ্ধার সহায়তা’ প্রকল্পের টিম লিডার রাজু উইলিয়াম রোজারিও, প্রকল্প ব্যবস্থাপক চন্দন চার্লস গোমেজ, এপি ম্যানেজার সজল আই গোমেজ, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী বিভাগের সহকারী প্রকৌশলী মোহাম্মদ রাকিবুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কামুরজ্জামান, প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের প্রতিনিধি হুসাইন মোহাম্মদ এরশাদ, কুলকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওবায়দুর রহমান বাবু, কুলকান্দি ইউপি সদস্য তাহমিনা বেগম, উন্নয়ন সংঘের এফএফ মোখলেছুর রহমান, স্বোচ্ছাসেবক লাভলী আক্তার, প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্য বানেছ আলী, জয়নব বেগম প্রমুখ।
সভায় প্রধান অতিথি  উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাজহারুল ইসলাম বলেন, উন্নয়ন সংঘ ও ওয়ার্ল্ড ভিশন বরাবরই খুব ভালো কাজ করে থাকে। বাস্তবায়নাধীন প্রকল্পটি সকল প্রকার নিয়ম নীতি রক্ষা করে অত্যন্ত স্বচ্ছতার সাথে পরিচালনা করেছে বলে আমি জানি। প্রতিটি কাজ শুরু করার আগে সংস্থা দুটি আমাদের সাথে মতবিনিময় করে থাকে। এই ধারাবাহিকতা অব্যাহত থাকার আহ্বান জানান। প্রকল্পের আওতায় ২ হাজার ১১০টি পরিবার সরাসরি সুবিধা পেয়েছে। এরমধ্যে ছাগল, হাঁস, ভেড়া বিতরণ, বাড়ি ভিটা উঁচুকরণ, বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামত, নলকূপ মেরামত, লেট্রিন বিতরণ, নারী, শিশু নির্যাতন প্রতিরোধ, দুর্যোগ মোকাবেলা ও কোভিড-১৯ বিষয়ে সচেতনতামূলক প্রচারণ ও উপকরণ বিতরণসহ বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে। উল্লেখিত ইস্যুতে ৩০ হাজারের ওপরে মোবাইল ফোনে ক্ষুধে বার্তা প্রেরণ করা হয়েছে।
 ইউকে এইড এর অর্থায়নে, ইউএনওপিএস এর অর্থ ব্যবস্থাপনায় কারিতাস ও ওয়ার্ল্ড ভিশনের সাথে অংশিদারিত্বের ভিত্তিতে ‘বাংলাদেশের উত্তরাঞ্চলে মৌসুমী বন্যায় ক্ষতিগ্রস্তদের দ্রুত পুনরুদ্ধার সহায়তা’ প্রকল্প বাস্তবায়ন করছে উন্নয়ন সংঘ। প্রকল্পের স্বচ্ছতা নিশ্চিতকরণে কাজ করছে নিরাপদ নামে একটি নেটওয়ার্কিং সংগঠন রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024 Crimejanata24.Com
Design & Development: Hostitbd.Com