নোটিশ :
জরূরী নিয়োগ বিজ্ঞপ্তি: সারাদেশ ব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা যোগাযোগ করুন: 01753741909, সিভি পাঠান:  crimejanata24@gmail.com
ব্রেকিং নিউজ :
হিজলায় ৩ মাসের সন্তানকে বিক্রি করে দিলেন হতদরিদ্র মা। হিজলায় নৌকা মার্কার নির্বাচন করায় ব্যবসায়ীর উপর ছাত্রলীগ সভাপতির নেতৃত্বে হামলা। মুলাদীতে দোয়া মোনাজাতের মধ্যদিয়ে স্বেচ্ছাসেবক লীগের ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত॥ মেহেন্দিগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে আলোচনা সভা ও শ্রদ্ধা নিবেদন। জামালপুরে ড্রেজার শ্রমিকের মরদেহ উদ্ধার চরভদ্রাসনে এমপি নিক্সন চৌধুরীর পক্ষ থেকে ঈদের দ্বিতীয় দিনে ও মাস্ক বিতরণ করেন। একতাবদ্ধ সংগঠন এর উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ। মুলাদী সদর ইউনিয়নে ভিজিএফএর চাল বিতরন করেন বার বার নির্বাচিত ইউপি চেয়ারম্যান কামরুল আহসান ॥ জনগনের জন্য কাজ করার অঙ্গীকার নিয়ে মুলাদীর ছয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের শপথ গ্রহন ॥ চরভদ্রাসনে পদ্মা নদীতে গরু-ছাগল চুরি রোধে পুলিশের নৌ টহল উদ্বোধন।
ঈদুল ফিতরের পূর্বেই শ্রমিকদের বেতন পরিশোধ করে দেয়ার আহ্বান: ওবায়েদুল কাদের!

ঈদুল ফিতরের পূর্বেই শ্রমিকদের বেতন পরিশোধ করে দেয়ার আহ্বান: ওবায়েদুল কাদের!

ঈদুল আজহার আগেই পোশাক শিল্পসহ অন্যান্য ক্ষেত্রে কর্মরত শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করে মালিকরা বরাবরের মতো এবারও সহমর্মিতার নজির স্থাপন করবেন বলে বিশ্বাস করি।

শনিবার তার সংসদ ভবনের সরকারি বাসভবন থেকে অনলাইন সংবাদ সম্মেলনে কাদের বলেন, ঈদুল আজহার তিনদিন আগে থেকে সড়ক-মহাসড়কে পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান চলাচল বন্ধ রাখতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানাচ্ছি। কৃষি, শিল্প ও রপ্তানিমুখী পণ্য, চিকিৎসা সরঞ্জাম, ত্রাণ, জ্বালানি, ওষুধ, খাদ্যদ্রব্য ও পচনশীল পণ্যসহ জরুরি সেবা পরিবহন এর আওতামুক্ত থাকবে। ঈদের আগে-পরে আটদিন সড়ক-মহাসড়ক সংলগ্ন সিএনজি স্টেশনগুলো ২৪ ঘণ্টা খোলা থাকবে।

তিনি বলেন, সড়ক-মহাসড়কের ওপর কিংবা আশপাশে পশুরহাট বসানো যাবে না। প্রয়োজনে এ বছর কমসংখ্যক হাট বসানোর বিষয়টি বিবেচনায় আনতে হবে। এক্ষেত্রে অনলাইনে পশু বেচা-কেনার বিষয়টিও বিকল্প হিসেবে বিবেচনা করা যেতে পারে।

ফিটনেসবিহীন যানবাহন কোরবানির পশুরহাটে চলাচলে বিরত রাখতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ইতোমধ্যে ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি বলেন, ধর্মীয় অনুভূতির পাশাপাশি কোরবানির ঈদকেন্দ্রিক অর্থনীতির সঙ্গে অনেক মানুষের জীবন ও জীবিকা সংযুক্ত। পশুপালন ও পশুর চামড়া রপ্তানিসহ ঈদ-অর্থনীতি দেশের সার্বিক অর্থনৈতিক প্রবাহে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। জীবনের পাশাপাশি অর্থনীতির চাকা সচল রাখতে শেখ হাসিনা সরকারের যে অবস্থান- তা এগিয়ে নিতে কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

ভাড়াটিয়াদের সঙ্গে বাড়িওয়ালাদের অমানবিক আচরণ এবং মেসে থাকা শিক্ষার্থীদের মালপত্র ফেলে দেওয়া হচ্ছে এমন অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সংকটে অনেকের আয় কমেছে, হারিয়েছেন চাকরি। আবার কেউ কেউ পরিবার নিয়ে কষ্টে জীবনযাপন করছেন। এমন পরিস্থিতিতে একে অপরের প্রতি সমব্যথী হতে হবে।

তিনি বলেন, ক্ষুদ্র ও মাঝারি ঋণখাতের অধিকাংশ ঋণগ্রহীতা প্রান্তিক ও নিম্ন আয়ের। করোনার আকস্মিক আঘাতে প্রান্তিক জনগোষ্ঠীর আয় ও জীবনযাপনে নেতিবাচক প্রভাব পড়েছে। অনেকেই সঞ্চয় ভেঙে চলছেন। অন্যদিকে ঋণগ্রহীতাদের অনেকে ঋণের কিস্তি দিতে হিমশিম খাচ্ছেন। এমতাবস্থায় তাদের ওপর কিস্তি শোধের বাড়তি চাপ জীবনযুদ্ধ থেকে তাদের ছিটকে দিতে পারে, ভেঙে দিতে পারে মনোবল।

শেখ হাসিনার সরকার অর্থনীতির প্রতিটি খাতকে চাঙা রাখতে বাজেটে প্রণোদনাসহ নানামুখী উদ্যোগ নিয়েছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, করোনা সংক্রমণের বিস্তার রোধে তৈরি পোশাক শিল্প ও অন্যান্য শিল্পগুলোতে ঈদের আগে পর্যায়ক্রমে ছুটি প্রদানে বিজেএমইএ এবং বিকেএমইএ’র দৃষ্টি আকর্ষণ করছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 Crimejanata24.Com
Design & Development: Hostitbd.Com