নোটিশ :
জরূরী নিয়োগ বিজ্ঞপ্তি: সারাদেশ ব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা যোগাযোগ করুন: 01753741909, সিভি পাঠান:  crimejanata24@gmail.com
ব্রেকিং নিউজ :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভোট চুরি করে কেউ ক্ষমতায় থাকতে পারে না, প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করতে নানা দুর্ভোগ মাড়িয়ে বাড়ির পথে মানুষের ঢল। হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গেট ও দেয়াল ভেঙে ফেলার অভিযোগ । হিজলায় নব- নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের সংবর্ধনা  হিজলায় অসহায় পরিবারকে বাড়ি থেকে উচ্ছেদ করতে  হামলা ও ভাংচুর  হিজলায় স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অভিহিতকরণ কর্মশালা  শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের ভোটগ্রহণ। বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন সমাবেশে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। স্বামীর জমানো টাকা নিয়ে প্রেমিকের সঙ্গে প্রবাসীর স্ত্রী উধাও  বনে আগুন লাগার কারণ অনুসন্ধানে প্রতিবার করা হয় তদন্ত কমিটি।
জামালপুরে তিনটি পৌরসভা নির্বাচন কাল

জামালপুরে তিনটি পৌরসভা নির্বাচন কাল

সাদ্দাম হোসেন, জামালপুর জেলা প্রতিনিধি: জামালপুরের তিনটি পৌরসভা নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। রবিবার সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা নির্বাচনে প্রতিদ্বন্দীতা করছেন। নির্বাচনের পরিবেশ শান্তিপূর্ণ রাখতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত পরিমাণ পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্য দায়িত্ব পালন করবে।
জেলার জামালপুর, ইসলামপুর ও মাদারগঞ্জ পৌরসভা নির্বাচনে ইভিএমে ভোট প্রদানের জন্য ভোটারদের মধ্যে রয়েছে ব্যাপক উৎসাহ। প্রথম শ্রেণীর জামালপুর পৌরসভায় মোট ১ লক্ষ ৮ হাজার ৭২৭ জন ভোটার ভোট প্রদান করবেন, যার মধ্যে পুরুষ ভোটার ৫২ হাজার ১৫১ জন ও মহিলা ভোটার ৫৬ হাজার ৫৭৬ জন। জামালপুর পৌরসভায় মেয়র পদে তিন জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন প্রতিদ্বন্দীতা করছেন। মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত মো. ছানুয়ার হোসেন ছানু নৌকা প্রতীকে, বিএনপি মনোনীত অ্যাডভোকেট শাহ মো. ওয়ারেছ আলী মামুন ধানের শীষ প্রতীকে, ইসলামী আন্দোলনের মুফতি মোস্তফা কামাল হাতপাখা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দীতা করছেন। ১২টি ওয়ার্ডের মধ্যে ৫নং ওয়ার্ডে কোন প্রতিদ্বন্দী প্রার্থী না থাকায় বর্তমান কাউন্সিলর রাজীব সিংহ সাহা বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছেন। পৌরসভার ৪২টি ভোট কেন্দ্রের ৩৪১টি বুথে ভোট গ্রহণ করা হবে। নির্বাচনের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৭৭০ জন পুলিশ সদস্য, র‌্যাবের ৫টি টহল টিম, ৬ প্লাটুন বিজিবি ও ৩৩৬ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন।
প্রথম শ্রেণীর ইসলামপুর পৌরসভায় ৩০ হাজার ২৬০ জন ভোটার ভোট প্রদান করবেন, যার মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৭৮৫ জন ও মহিলা ভোটার ১৫ হাজার ৪৭৫ জন। ইসলামপুর পৌরসভায় মেয়র পদে চার জন, ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রতিদ্বন্দীতা করছেন। মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত আব্দুল কাদের সেখ নৌকা প্রতীকে, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এস.এম জাহাঙ্গীর আলম জগ প্রতীকে, বিএনপি মনোনীত রেজাউল করিম ঢালী ধানের শীষ প্রতীকে, ইসলামী আন্দোলনের আনিছুর রহমান হাতপাখা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দীতা করছেন। পৌরসভার ১৩টি ভোট কেন্দ্রের ৯৮টি বুথে ভোট গ্রহণ করা হবে। নির্বাচনের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ২৪৫ জন পুলিশ সদস্য, র‌্যাবের ৩টি টলহ টিম, ৩ প্লাটুন বিজিবি ও ১০৪ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন।
প্রথম শ্রেণীর মাদারগঞ্জ পৌরসভায় ২৫ হাজার ৩৮ জন ভোটার ভোট প্রদান করবেন, যার মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৩৭৮ জন ও মহিলা ভোটার ১২ হাজার ৬৬০ জন। মাদারগঞ্জ পৌরসভায় মেয়র পদে তিন জন, সাধারণ কাউন্সিলর পদে ২৪ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮ জন প্রতিদ্বন্দীতা করছেন। মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত মির্জা গোলাম কিবরিয়া কবির নৌকা প্রতীকে, বিএনপি মনোনীত আব্দুল গফুর ধানের শীষ প্রতীকে, জাতীয় পার্টি মনোনীত জাহিদ হাসান লাঙল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দীতা করছেন। ৯টি ওয়ার্ডের মধ্যে ৪নং ওয়ার্ডে কাউন্সিলর পদে হাসানুজ্জামান সাগর বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছেন। পৌরসভার ১০টি ভোট কেন্দ্রের ৮০টি বুথে ভোট গ্রহণ করা হবে। নির্বাচনের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ১৮৫ জন পুলিশ সদস্যসহ র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করবেন।
জেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, জামালপুর, ইসলামপুর ও মাদারগঞ্জ পৌরসভার নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে পরিচালনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। যে কোন অপ্রতিকর ঘটনা মোকাবেলায় পর্যাপ্ত আইন প্রয়োগকারী সংস্থার সদস্যসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটগণ দায়িত্ব পালন করবেন।
জেলা নির্বাচন অফিস ইভিএমে ভোট গ্রহণের জন্য শনিবার সকাল থেকে জামালপুর শহরের শাহ জামাল উচ্চ বিদ্যালয় থেকে বিভিন্ন নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রগুলোতে প্রেরণ করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024 Crimejanata24.Com
Design & Development: Hostitbd.Com