নোটিশ :
জরূরী নিয়োগ বিজ্ঞপ্তি: সারাদেশ ব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা যোগাযোগ করুন: 01753741909, সিভি পাঠান:  crimejanata24@gmail.com
ব্রেকিং নিউজ :
বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে আগামীকাল মঙ্গলবার থেকে তাপমাত্রা আবারও বাড়ার আভাস দেওয়া হয়েছে। বরিশাল এর হিজলা উপজেলায় নৌপুলিশ এর হাতে গ্রেফতার ১৬ জেলে। হাতিয়া উপজেলার নিঝুম দ্বীপের সেই পুকুরে এবার মিলল একশ ইলিশ। জাহাজ এমভি আবদুল্লাহকে জিম্মি করে রাখা সোমালিয়ার জলদস্যুদের খুব কাছ থেকে কঠোর পর্যবেক্ষণে রেখেছে ইউরোপীয় ইউনিয়নের নৌবাহিনী। এখন পর্যন্ত শহিদ বুদ্ধিজীবী হিসাবে রাষ্ট্রের স্বীকৃতি পেলেন ৫৬০ জন শহিদ বুদ্ধিজীবী। ঈদের দিন ধরে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। রাশিয়ার দুটি বড় জাহাজে হামলা চালিয়েছে ইউক্রেনের সামরিক বাহিনী। আন্দারমানিক ইউনিয়ন পরিষদের দুর্নীতির অভিযোগ। হিজলায় বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত । সোমালিয়ার জলদস্যুদের ছিনতাই করা পণ্যবাহী জাহাজ ‘এমভি রুয়েন’ থেকে ১৭ নাবিককে উদ্ধার করেছে।
জাল নথিতে ৫ হত্যা মামলার ৫ আসামির জামিন :হাইকোর্টে

জাল নথিতে ৫ হত্যা মামলার ৫ আসামির জামিন :হাইকোর্টে

তথ্য গোপন ও জাল নথি দাখিল করে হাইকোর্ট থেকে জামিন নিয়েছেন হত্যা মামলার পাঁচ আসামি। জালিয়াতির বিষয়টি নজরে আনা হলে বিচারপতি জাহাঙ্গীর হোসেনের একক ভার্চুয়াল বেঞ্চ আজ বুধবার আসামিদের জামিন বাতিলের আদেশ দেন। একইসঙ্গে আসামিরা যদি জামিনে ইতিমধ্যে কারাগার থেকে বেরিয়ে যান তাহলে সাত দিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়েছে। আর আত্মসমর্পণ না করলে আসামিদের গ্রেপ্তার করতে খুলনার এসপিকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

এদিকে আসামিদের পক্ষ জামিন আবেদনের শুনানিতে অংশ নেয়া আইনজীবীকে শোকজ করেছে আদালত এবং ভার্চুয়াল কোর্টে মামলা পরিচালনা করা থেকে তাকে বিরত থাকতে বলা হয়েছে। জামিন বাতিল হওয়া আসামিরা হলেন, সোহাগ শেখ, সেলিম শেখ, জুয়েল শেখ, লুৎফর শেখ ও আব্দুল্লাহ মোল্লা।

আজ জামিন জালিয়াতির বিষয়টি আদালতের নজরে আনেন ডেপুটি অ্যাটর্নি জেনালে ড. মো.বশির উল্লাহ।

গত বছরের ৬ সেপ্টেম্বর খুলনার দিঘলিয়া উপজেলার পরবিলার টিপু শেখকে অতর্কিত হামলা করে খুন করা হয়। এ ঘটনায় দায়েরকৃত হত্যা মামলার ৩২ আসামির মধ্যে ৫ আসামি হাইকোর্টে জামিন চান। গত ১৮ মে হাইকোর্টের ভার্চুয়াল আদালত আসামিদের জামিন মঞ্জুর করে। তাদের আইনজীবী ছিলেন আবু হেনা মোস্তফা কামাল।

ড. মো. বশির উল্লাহ সাংবাদিকদের বলেন, মামলার বাদী পক্ষের আইনজীবী সুলতান মাহমুদ জানতে পারেন আসামিরা জালিয়াতি করে জামিন নিয়েছেন। তিনি বিষয়টি আমাদের অবহিত করেন। এরপর খবর নিয়ে দেখলাম ভূয়া এজাহার সৃজন এবং তথ্য গোপন করে জামিন হাসিল করেছে আসামিরা।

তিনি বলেন, মামলার চার্জশিট হয়েছে। অথচ হাইকোর্টে দাখিল করা জামিন আবেদনে বলা হয়েছে মামলা তদন্তাধীন। আদালতের সঙ্গে এরচেয়ে বড় জালিয়াতি আর হতে পারে না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024 Crimejanata24.Com
Design & Development: Hostitbd.Com