নোটিশ :
জরূরী নিয়োগ বিজ্ঞপ্তি: সারাদেশ ব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা যোগাযোগ করুন: 01753741909, সিভি পাঠান:  crimejanata24@gmail.com
ব্রেকিং নিউজ :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভোট চুরি করে কেউ ক্ষমতায় থাকতে পারে না, প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করতে নানা দুর্ভোগ মাড়িয়ে বাড়ির পথে মানুষের ঢল। হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গেট ও দেয়াল ভেঙে ফেলার অভিযোগ । হিজলায় নব- নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের সংবর্ধনা  হিজলায় অসহায় পরিবারকে বাড়ি থেকে উচ্ছেদ করতে  হামলা ও ভাংচুর  হিজলায় স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অভিহিতকরণ কর্মশালা  শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের ভোটগ্রহণ। বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন সমাবেশে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। স্বামীর জমানো টাকা নিয়ে প্রেমিকের সঙ্গে প্রবাসীর স্ত্রী উধাও  বনে আগুন লাগার কারণ অনুসন্ধানে প্রতিবার করা হয় তদন্ত কমিটি।
ভারতে করোনা রোগীর সংখ্যা দাড়িয়েছে ৭ লাখের বশি

ভারতে করোনা রোগীর সংখ্যা দাড়িয়েছে ৭ লাখের বশি

ভারতে প্রতিদিন মহামারি করোনা ভাইরাসের সংক্রমণের শিকার হচ্ছে হাজার হাজার মানুষ। করোনা সংক্রমণের লাগাম টানতে পারছে না ভারত। ভারতে মোট করোনা শনাক্ত পেরিয়ে গেছে ৭ লাখ। বৈশ্বিক করোনা শনাক্তের দিক থেকে বর্তমানে ভারত রাশিয়াকে পিছনে ফেলে তৃতীয় স্থানে পৌঁছে গেছে ।

মঙ্গলবার সকালে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় নিয়মিত ব্রিফিংয়ে জানায়, দেশটিতে এ পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ৭ লাখ ১৯ হাজার ৬৬৫। এর মধ্যে মারা গেছেন মোট ২০ হাজার ১৬০ জন। খবর এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়ার

স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ২৪ হাজার ২৪৮ জন কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। একদিনে করোনাভাইরাস প্রাণ কেড়েছে ৪৬৭ জনের।

আক্রান্ত ও মৃ্ত্যুর দিক থেকে দেশটিতে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র রাজ্য। এ রাজ্যে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ লাখ ১১ হাজার ৯৮৭ জন। আর এ রাজ্যে মারা গেছে ৯ হাজার ২৬ জন।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় তামিলনাডু রাজ্যে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ১৪ হাজার ৯৮৭ জনের। এ রাজ্যে করোনায় প্রাণ গেছে ১ হাজার ৫৭১ জনের।

তৃতীয় রাজধানী দিল্লিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৮২৩ জন। তবে এ রাজ্যে প্রাণহানি বেশি ঘটেছে তামিলনাড়ুর চেয়ে। দিল্লিতে এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৩ হাজার ১১৫ জন।

এছাড়া গুজরাটে আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৭৭২ জন এবং মারা গেছেন ১ হাজার ৯৬০ জন।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এ পর্যন্ত ৬১.৩২ শতাংশ করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৩৯ হাজার ৯৪৮ জন। এতে এখন সক্রীয় রোগী রয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫৫৭ জন।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান মতে, ৩০ জানুয়ারি কেরালায় দেশের প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে। এরপর গত সাড়ে পাঁচ মাসে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়েছে এই ভাইরাস। এরমধ্যে আক্রান্ত এক থেকে এক লাখে পৌঁছতে লেগেছিল ১১০ দিন। এরপরই যেন লাফিয়ে লাফিয়ে বেড়েছে সংক্রমণ। সংক্রমণ এক লাখ থেকে দু’লাখে পৌঁছতে সময় লেগেছিল ১৫ দিন। দুই থেকে তিন লাখে পৌঁছতে ১০ দিন লেগেছে। চতুর্থ লাখ ৯ দিনে, পঞ্চম লাখ ৬ দিনে সংক্রিমত হয়। এরপর পাঁচ লাখ থেকে ছয় লাখে পৌঁছতে লেগেছিল ৫ দিন। আর ৬ লাখ থেকে ৭ লাখে পৌঁছতে লাগল মাত্র চারদিন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024 Crimejanata24.Com
Design & Development: Hostitbd.Com