নোটিশ :
জরূরী নিয়োগ বিজ্ঞপ্তি: সারাদেশ ব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা যোগাযোগ করুন: 01753741909, সিভি পাঠান:  crimejanata24@gmail.com
ব্রেকিং নিউজ :
হিজলায় ৩ মাসের সন্তানকে বিক্রি করে দিলেন হতদরিদ্র মা। হিজলায় নৌকা মার্কার নির্বাচন করায় ব্যবসায়ীর উপর ছাত্রলীগ সভাপতির নেতৃত্বে হামলা। মুলাদীতে দোয়া মোনাজাতের মধ্যদিয়ে স্বেচ্ছাসেবক লীগের ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত॥ মেহেন্দিগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে আলোচনা সভা ও শ্রদ্ধা নিবেদন। জামালপুরে ড্রেজার শ্রমিকের মরদেহ উদ্ধার চরভদ্রাসনে এমপি নিক্সন চৌধুরীর পক্ষ থেকে ঈদের দ্বিতীয় দিনে ও মাস্ক বিতরণ করেন। একতাবদ্ধ সংগঠন এর উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ। মুলাদী সদর ইউনিয়নে ভিজিএফএর চাল বিতরন করেন বার বার নির্বাচিত ইউপি চেয়ারম্যান কামরুল আহসান ॥ জনগনের জন্য কাজ করার অঙ্গীকার নিয়ে মুলাদীর ছয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের শপথ গ্রহন ॥ চরভদ্রাসনে পদ্মা নদীতে গরু-ছাগল চুরি রোধে পুলিশের নৌ টহল উদ্বোধন।
মাননীয় প্রধানমন্ত্রী বরাবর সাংবাদিক ও মানবাধিকার সংস্থার চেয়ারম্যান আতিকুর রহমানের খোলা চিঠি

মাননীয় প্রধানমন্ত্রী বরাবর সাংবাদিক ও মানবাধিকার সংস্থার চেয়ারম্যান আতিকুর রহমানের খোলা চিঠি

মাননীয় প্রধানমন্ত্রী বরাবর সাংবাদিক ও মানবাধিকার সংস্থার চেয়ারম্যান আতিকুর রহমানের খোলা চিঠি

 

 মাননীয় প্রধানমন্ত্রী,

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ, আশাকরি আপনি ও আপনার পরিবারের সবাই ভালো আছেন । আপনি ও আপনার পরিবারের জন্য সব সময় দোয়া ও ভালবাসা ছিল, আছে ও থাকবে ইনশাল্লাহ । মাননীয় প্রধানমন্ত্রী, আপনি অবগত আছেন, করোনা ভাইরাস উপলক্ষে সমগ্র জাতি এখন চরম আতঙ্কিত। বর্তমান এই পরিস্থিতিতে নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের অবস্থা খুবই খারাপ কারণ তাদের দৈনিক কাজের উপর নির্ভর করে তাদের সংসারে চলে । আপনি আরও অবগত আছেন, এই মুহূর্তে নিম্ন ও মধ্যবিত্তদের ইনকামের সব রাস্তা বন্ধ গেছে ।

 

আপনি সমগ্র জাতির মা। বর্তমানে আল্লাহর পরেই আপনি আমাদের শেষ ভরসা। বর্তমানে এই ধরনের জাতীয় সমস্যা সমাধানের জন্য ইতিমধ্যে আপনি একাধিক পদক্ষেপ গ্রহণ করেছেন তাই আপনাকে অশেষ ধন্যবাদ ও আন্তরিক শুভেচ্ছা। আমি একজন মানবাধিকার কর্মী, গণমাধ্যম কর্মী ও আপনার ছেলে হিসেবে দেশ ও জাতির স্বার্থে আপনার কাছে আমার কিছু গুরুত্বপূর্ণ প্রস্তাব নিম্নে তুলে ধরলাম। 

 

করোনা ভাইরাসের সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত গরীব ও মধ্যবিত্তদের জন্য বাড়ি ভাড়া বন্ধ সহ প্রয়োজনীয় খাবার ও ঔষধ দেওয়ার ব্যবস্থা করুন। সরকারি ও বেসরকারি সাব হাসপাতাল ও প্রাইভেট ক্লিনিকে ফ্রী চিকিৎসার ব্যবস্থা করুন। ঘুষখোর ও সুদখোরদের অবৈধ ইনকামের সব টাকা রাষ্ট্রের ফান্ডে জমা নিন। ঘুষখোর ও সুদখোর চেনার সহজ উপায় হচ্ছে, বৈধ ইনকামের পরেও অতিরিক্ত টাকা যার আছে সেই ঘুষখোর ও সুদখোর। সব ধনীদের থেকে প্রয়োজনীয় পরিমাণ টাকা নেওয়ার ব্যবস্থা করুন। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের  দ্রব্য মূল্য নিয়ন্ত্রণ রাখার কঠোর ব্যবস্থা নিন। বিদ্যুৎ বিল ও গ্যাস বিল ফ্রী করুন। 

 

এরকম একটা জাতীয় সমস্যায় জনগণকে সব ধরনের সুবিধা দিয়ে বাঁচিয়ে রাখা রাস্ট্রের দায়িত্ব। পৃথিবীর অনেক রাস্ট্র ইতোমধ্যে জনগণের সব সমস্যা সমাধানের দায়িত্ব রাস্ট্র নিয়েছে। আমি জানি বিষয়টি খুবই জটিল তারপরও দেশ ও জাতির স্বার্থে করতে হবে নয়তো না খেয়ে অনেক লোকজন মারা যাবে। দেশ ও জাতির স্বার্থে আমার এই প্রস্তাবগুলো অতি শীঘ্রই বাস্তবায়ন করার জন্য বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি ।

 

মোঃ আতিকুর রহমান

প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান

ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশনের

বিশেষ প্রতিনিধি : দৈনিক আজকের আলোকিত সকাল

 

মোবাইল নাম্বার ও সামাজিক যোগাযোগ মাধ্যম আইডি : 01718473647, 01913964694

ইমেইল আইডি : atiqurrahman8222@gmail.com

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 Crimejanata24.Com
Design & Development: Hostitbd.Com