নোটিশ :
জরূরী নিয়োগ বিজ্ঞপ্তি: সারাদেশ ব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা যোগাযোগ করুন: 01753741909, সিভি পাঠান:  crimejanata24@gmail.com
ব্রেকিং নিউজ :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভোট চুরি করে কেউ ক্ষমতায় থাকতে পারে না, প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করতে নানা দুর্ভোগ মাড়িয়ে বাড়ির পথে মানুষের ঢল। হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গেট ও দেয়াল ভেঙে ফেলার অভিযোগ । হিজলায় নব- নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের সংবর্ধনা  হিজলায় অসহায় পরিবারকে বাড়ি থেকে উচ্ছেদ করতে  হামলা ও ভাংচুর  হিজলায় স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অভিহিতকরণ কর্মশালা  শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের ভোটগ্রহণ। বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন সমাবেশে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। স্বামীর জমানো টাকা নিয়ে প্রেমিকের সঙ্গে প্রবাসীর স্ত্রী উধাও  বনে আগুন লাগার কারণ অনুসন্ধানে প্রতিবার করা হয় তদন্ত কমিটি।
রাঙ্গা মাটিতে জমে উঠেছে পর্যটন মৌসুম

রাঙ্গা মাটিতে জমে উঠেছে পর্যটন মৌসুম

শিশির ভেজা শরতের আগমনী দিয়েই রাঙ্গামাটিতে জমে ওঠে পর্যটন মৌসুম। দেখা মেলে ভ্রমণপিপাসু লোকজনের। ঝুলন্ত সেতুতেও পদচারণ ঘটে বিপুল পর্যটকের।

জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেন, সরকারের সিদ্ধান্ত মোতাবেক স্বাস্থ্যবিধি মেনেই জেলার পর্যটন স্পটগুলো খুলে দেয়া হয়েছে। পর্যটন স্পটে যারা ঘুরতে যাবেন, তাদের অবশ্যই সরকারের স্বাস্থ্যবিধি মানতে হবে। সংশ্লিষ্ট পর্যটন কেন্দ্রের কর্তৃপক্ষকে তা নিশ্চিত করতে হবে।রাঙ্গামাটিতে সরকারি পর্যটন কমপ্লেক্সসহ রয়েছে অনেকগুলো স্পট ও দর্শনীয় স্থান। এসব পর্যটন স্পটে দেশের বিভিন্ন স্থান থেকে আগমন ঘটে প্রচুর পর্যটকের। এ বছর করোনার কারণে দীর্ঘদিন বন্ধ ছিল পর্যটন কেন্দ্রগুলো। এতে লোকসান গেছে অন্তত ২৫ কোটি টাকা।শনিবার সরকারি পর্যটন কমপ্লেক্সসহ শহরের কয়েক স্পট ঘুরে দেখা গেছে, ওইসব স্পটে দূরের পর্যটকসহ যথেষ্ট লোকজন ঘুরতে এসেছেন।শারমিন আক্তার নামে এক পর্যটক বলেন, করোনাকালে দীর্ঘদিন ঘরের মধ্যে বন্দি ছিলাম। এখন রাঙ্গামাটি ঘুরতে এসে খুবই আনন্দ লাগছে।জেলা প্রশাসনের রাঙ্গামাটি পার্ক ও জেলা পুলিশ পলওয়েল পার্কের টিকিট কাউন্টারে জানতে চাইলে কর্তব্যরতরা জানান, শুক্র- শনিবারসহ ছুটির দিনগুলোতে পর্যটকের আগমন বাড়ছে।রাঙ্গামাটি পর্যটন হলিডে কমপ্লেক্সের ব্যবস্থাপক সৃজ বিকাশ বড়ুয়া বলেন, বন্ধকালীন আমাদের কষ্ট হয়েছে। অনেককে ছুটিতে পাঠাতে হয়েছে। এরপরও আমরা পর্যটনটাকে রক্ষণাবেক্ষণ করে ঠিক রেখেছি।

বর্তমানে পরিবেশ স্বাভাবিক হচ্ছে। আমরা পর্যটন চালু রেখেছি। পর্যটন হলিডে কমপ্লেক্স করোনাকালেও খোলা ছিল। কিন্তু পর্যটকের আনাগোনা বন্ধ ছিল। এখন পর্যটক এলে পর্যটনশিল্পে প্রাণ ফিরে পাবে।দীর্ঘদিন পর্যটন কেন্দ্রগুলো বন্ধ থাকায় রাস্তা, অবকাঠামোর ক্ষতি হয়েছে বেশ। এসব ক্ষতিতে ভ্রমণে গিয়ে বিপাকে পড়ছেন পর্যটকরা। এসব সংস্কারের পাশাপাশি বাড়তি কিছু সুবিধা বাড়ানোর প্রত্যাশা করেছেন পর্যটকরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024 Crimejanata24.Com
Design & Development: Hostitbd.Com