নোটিশ :
জরূরী নিয়োগ বিজ্ঞপ্তি: সারাদেশ ব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা যোগাযোগ করুন: 01753741909, সিভি পাঠান:  crimejanata24@gmail.com
ব্রেকিং নিউজ :
বিএনপি নেতাকর্মীর মৃত্যুর ঘটনা তদন্ত ও তাদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। বরিশালের হিজলায় প্রবীণ আওয়ামী লীগ নেতা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বেলায়েত হোসেন ঢালীর দাফন সম্পন্ন হয়েছে । হিজলায় অসহায় গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর অনুদান তুলে দেওয়া হয়। প্রধানমন্ত্রী পক্ষ থেকে উলানিয়া উত্তর, দক্ষিণ, গোবিন্দপুর ইউনিয়ন অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরন করেন পঙ্কজ নাথ এমপি। এ সময়ের মধ্যে হজে যেতে ইচ্ছুকদের নিবন্ধন সম্পন্ন করতে বলা হয়েছে। শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ফিলিপাইনের প্রেসিডেন্ট ফার্দিনান্দ আর মার্কোস আইআর। হিজলায় দৈনিক যুগান্তর পত্রিকার ২৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত। জাতীয় সংসদের স্পিকার নির্বাচিত হয়েছেন ড. শিরীন শারমিন চৌধুরী। হিজলায় উত্তাল নির্বাচন পরবর্তী সহিংসতা। বিপাকে পুলিশ প্রশাসন। সাময়িক বরখাস্ত হলেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ।
সংগীতশিল্পী এসপি বালা সুব্রামানিয়াম না ফেরার দেশে

সংগীতশিল্পী এসপি বালা সুব্রামানিয়াম না ফেরার দেশে

না ফেরার দেশে পাড়ি জমালেন ৪০ হাজারের বেশি গানে কণ্ঠ দেয়া উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী এসপি বালা সুব্রামানিয়াম। শুক্রবার হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা গেছেন বলে তার ছেলে এসপি চরণ ভারতের গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তার বয়স হয়েছিল ৭৪ বছর।

এসপি চরণ বলেন, ‘আমার বাবা এসপিবি দুপুর ১টা ৪ মিনিটে চেন্নাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। এসপিবি সবার। তিনি তার সংগীতেই বেঁচে থাকবেন।’ ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবর, করোনায় আক্রান্ত হয়েছিলেন থিরু এসপি বালা সুব্রামানিয়াম। শারীরিক অবস্থায় অবনতি ঘটলে গত ৫ আগস্ট চেন্নাইয়ের একটি হাসপাতালে ভর্তি হন তিনি। শারীরিক অবস্থার গুরুতর অবনতি ঘটলে ১৪ আগস্টে তাকে লাইফসাপোর্টে নেয়া হয়। ৪ সেপ্টেম্বর তিনি করোনামুক্ত হন। করোনামুক্ত হলেও নিউমোনিয়ায় ভুগছিলেন তিনি। ২৫ সেপ্টেম্বর দুপুরে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান।

উপমহাদেশের ১৬টি ভাষায় গান গেয়েছেন বালা সুব্রামানিয়াম। তার পুরো নাম শ্রীপতি পণ্ডিতারাধ্যুলা। ভারতের শোবিজ অঙ্গনে তিনি ‘এসপিবি’ নামেই পরিচিত। ৪০ হাজারের বেশি গান গেয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান করেন নেন এই কিংবদন্তি। তার সবচেয়ে বড় কৃতিত্ব হলো- সব বয়সের শ্রোতাদের কাছে তিনি সমধিক জনপ্রিয়।  সেরা প্লেব্যাক শিল্পী হিসেবে তিনি ছয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। বলিউড ও কর্নাটকের বেশ কিছু সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ও করেছেন তিনি। বাল সুব্রামেনিয়ামের বহু জনপ্রিয় গানগুলোর মধ্যে, পেহলা পেহলা পেয়া, মেরে রাঙমে, দেখা হ্যয় পেহলি বার, দিল দিওয়ানা গানগুলো অন্যতম। ভারত সরকার তাকে সম্মানজনক পদ্মশ্রী (২০০১) ও পদ্মভূষণ (২০১১) উপাধিতে ভূষিত করেছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024 Crimejanata24.Com
Design & Development: Hostitbd.Com