নোটিশ :
জরূরী নিয়োগ বিজ্ঞপ্তি: সারাদেশ ব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা যোগাযোগ করুন: 01753741909, সিভি পাঠান:  crimejanata24@gmail.com
ব্রেকিং নিউজ :
পণ্য নেবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। নতুন করে ৮৩ জনকে উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তা নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। গণঅধিকার পরিষদের (একাংশ) সভাপতি নুরুল হক নুর বলেছেন। মেহেন্দিগঞ্জে গণধর্ষণ মামলায় গ্রাম পুলিশসহ গ্রেপ্তার-২। দেশের ১৭টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দ্বিতীয় দফায় আরও ১০০ জন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বদলি করা হচ্ছে। মাননীয় আইজিপির হাত থেকে পুরস্কার পেলেন । ক্ষেপণাস্ত্র ঘাঁটিতে হামলা চালিয়েছিল গাজাভিত্তিক ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস। রুহুল কবির রিজভী বলেছেন, ‘জনগণের শক্তির ওপর বিশ্বাস করে আন্দোলন চলছে। ড. হাছান মাহমুদ বলেছেন, ‘বিএনপি মানবাধিকারের কথা বলতে পারে না।
সংবিধান অনুযায়ী আইনের শাসন প্রতিষ্ঠায় দায়িত্ব পালন করব: প্রধান বিচারপতি

সংবিধান অনুযায়ী আইনের শাসন প্রতিষ্ঠায় দায়িত্ব পালন করব: প্রধান বিচারপতি

 

নবনিযুক্ত প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, সংবিধান অনুযায়ী আইনের শাসন প্রতিষ্ঠায় তার উপর অর্পিত দায়িত্ব পালন করে যাবেন।

বৃহস্পতিবার দুপুর ২টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন  শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

দেশের ২৪তম প্রধান বিচারপতি আরও বলেন, বঙ্গবন্ধু আমাদের জাতির পিতা। বাংলাদেশ প্রতিষ্ঠায় তার যে অবদান সে অবদান থেকে জাতি কখনো বিচ্যুত হবে না। পৃথিবীতে বাঙালি জাতি রাষ্ট্র একটি, সেটি বাংলাদেশ। আর সেই বাংলাদেশ রাষ্ট্রের প্রতিষ্ঠাতা হচ্ছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি বাংলাদেশ দিয়ে গেছেন, আমাদেরকে দেশ দিয়ে গেছেন, আমাদেরকে এই দেশ পরিচালনা করার জন্য দিয়ে গেছে একটি সংবিধান।

তিনি আরও বলেন, এই সংবিধান সংরক্ষণ করব, দেশে আইনের শাসন  প্রতিষ্ঠা করব এবং সেই লক্ষ্যে আমার সহকর্মী বিচারপতিদের সঙ্গে নিয়ে একসঙ্গে একযোগ কাজ করব যাতে বঙ্গবন্ধুর আদর্শ ও তার নির্দেশিত পথে আমরা থাকতে পারি। বাংলাদেশকে সাংবিধানিক পথে, আইনের শাসন প্রতিষ্ঠার পথে এগিয়ে নিয়ে যেতে পারি।

পরে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে এক মাহফিলে অংশ নেন।

এ সময় আপিল বিভাগের বিচারপতি এম এনায়েতুর রহীম, বোরহান উদ্দিন, মো. আশফাকুল ইসলাম, হাইকোর্ট বিভাগের নাঈমা হায়দার, মামনুন রহমান, মো. জিয়াউল করিম, মো. হাবিবুল গনি, মো. বশিরুল্লহ, মো. আমিনুল ইসলাম, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল গোলাম রব্বানী, গোপালগঞ্জের জেলা ও দায়রা জজ মো. কামরুল হাসান, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেন ভুঁইয়া, গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজি মাহবুবুল আলম, পুলিশ সুপার আল বেলী আফিফাসহ আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতি এবং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024 Crimejanata24.Com
Design & Development: Hostitbd.Com