নোটিশ :
জরূরী নিয়োগ বিজ্ঞপ্তি: সারাদেশ ব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা যোগাযোগ করুন: 01753741909, সিভি পাঠান:  crimejanata24@gmail.com
ব্রেকিং নিউজ :
বিএনপি নেতাকর্মীর মৃত্যুর ঘটনা তদন্ত ও তাদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। বরিশালের হিজলায় প্রবীণ আওয়ামী লীগ নেতা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বেলায়েত হোসেন ঢালীর দাফন সম্পন্ন হয়েছে । হিজলায় অসহায় গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর অনুদান তুলে দেওয়া হয়। প্রধানমন্ত্রী পক্ষ থেকে উলানিয়া উত্তর, দক্ষিণ, গোবিন্দপুর ইউনিয়ন অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরন করেন পঙ্কজ নাথ এমপি। এ সময়ের মধ্যে হজে যেতে ইচ্ছুকদের নিবন্ধন সম্পন্ন করতে বলা হয়েছে। শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ফিলিপাইনের প্রেসিডেন্ট ফার্দিনান্দ আর মার্কোস আইআর। হিজলায় দৈনিক যুগান্তর পত্রিকার ২৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত। জাতীয় সংসদের স্পিকার নির্বাচিত হয়েছেন ড. শিরীন শারমিন চৌধুরী। হিজলায় উত্তাল নির্বাচন পরবর্তী সহিংসতা। বিপাকে পুলিশ প্রশাসন। সাময়িক বরখাস্ত হলেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ।
‘সন্দেহ করে কাউকে গুলি করে হত্যার অধিকার নেই বিএসএফের’: উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী

‘সন্দেহ করে কাউকে গুলি করে হত্যার অধিকার নেই বিএসএফের’: উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী

ভারতের উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ বলেছেন, কেবল সন্দেহের বশবতী হয়ে কাউকে গুলি করে হত্যার অধিকার কেউ বিএসএফকে দেয়নি।পুলিশ জানিয়েছে, ভারত-বাংলাদেশ সীমান্ত বরাবর কোচবিহারে স্রেফ সন্দেহের বশে শাহিনুর হক নামে ১৯ বছর বয়সী ভারতীয় ওই মুসলিম তরুণকে রোববার রাতে গুলি করে হত্যা করে বিএসএফ। খবর এনডিটিভি।

 

পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, রোববার রাতে কোচবিহার জেলার তুফানগঞ্জ এলাকার একটি গ্রামে গবাদিপশু পাচারকারী সন্দেহে এক বিএসএফকর্মী শাহিনুর হককে গুলি করে হত্যা করেছে বলে অভিযোগ রয়েছে।

আমরা জানতে পেরেছি, ১৯ বছর বয়সী ওই যুবককে গুলি করে হত্যা করেন এক বিএসএফকর্মী। আমরা তদন্ত শুরু করেছি। আমরা বিএসএফ কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করছি।

যার অধীনে ওই সীমান্ত অঞ্চলটি পড়েছে, সেই গুয়াহাটির বিএসএফ কর্মকর্তা এখনও এ ঘটনার বিষয়ে বিবৃতি দেননি।

উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ মঙ্গলবার সকালে ওই গ্রামে যান। মন্ত্রী গণমাধ্যমকে জানিয়েছেন, তিনি বিষয়টি উচ্চতর কর্তৃপক্ষের কাছে তুলে ধরবেন।

গবাদিপশু পাচারকারী সন্দেহের ভিত্তিতে কাউকে মেরে ফেলতে পারে না বিএসএফ। যদি কোনো ব্যক্তি হাতেনাতে ধরা পড়ে, তবে আপনারা আইনি পদক্ষেপ নেবেন, কেবল সন্দেহের ভিত্তিতে কাউকে গুলি করতে পারেন না।

রবীন্দ্রনাথ ঘোষ বলেন, বিষয়টি আমরা উচ্চতর কর্তৃপক্ষের কাছে তুলে ধরব। এটি অমানবিক। আগভাগেই আপনি কাউকে খুন করে ফেলবেন এবং তার পরে অভিযোগ করবেন যে, সে গবাদিপশু পাচারকারী– এ হতে পারে না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024 Crimejanata24.Com
Design & Development: Hostitbd.Com