নোটিশ :
জরূরী নিয়োগ বিজ্ঞপ্তি: সারাদেশ ব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা যোগাযোগ করুন: 01753741909, সিভি পাঠান:  crimejanata24@gmail.com
ব্রেকিং নিউজ :
বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে আগামীকাল মঙ্গলবার থেকে তাপমাত্রা আবারও বাড়ার আভাস দেওয়া হয়েছে। বরিশাল এর হিজলা উপজেলায় নৌপুলিশ এর হাতে গ্রেফতার ১৬ জেলে। হাতিয়া উপজেলার নিঝুম দ্বীপের সেই পুকুরে এবার মিলল একশ ইলিশ। জাহাজ এমভি আবদুল্লাহকে জিম্মি করে রাখা সোমালিয়ার জলদস্যুদের খুব কাছ থেকে কঠোর পর্যবেক্ষণে রেখেছে ইউরোপীয় ইউনিয়নের নৌবাহিনী। এখন পর্যন্ত শহিদ বুদ্ধিজীবী হিসাবে রাষ্ট্রের স্বীকৃতি পেলেন ৫৬০ জন শহিদ বুদ্ধিজীবী। ঈদের দিন ধরে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। রাশিয়ার দুটি বড় জাহাজে হামলা চালিয়েছে ইউক্রেনের সামরিক বাহিনী। আন্দারমানিক ইউনিয়ন পরিষদের দুর্নীতির অভিযোগ। হিজলায় বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত । সোমালিয়ার জলদস্যুদের ছিনতাই করা পণ্যবাহী জাহাজ ‘এমভি রুয়েন’ থেকে ১৭ নাবিককে উদ্ধার করেছে।
আলীকদমে পালিত হয়েছে “বিশ্ব ভোক্তা অধিকার দিবস

আলীকদমে পালিত হয়েছে “বিশ্ব ভোক্তা অধিকার দিবস

আলীকদম প্রতিনিধি (বান্দরবান)
আলীকদমে পালিত হয়েছে বিশ্ব ভোক্তা অধিকার দিবস -২০২০ইং। দিবসটি উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা হয়েছে। রবিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে র‍্যালীর পর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

‘মুজিবর্ষের অঙ্গীকার-সুরক্ষিত ভোক্তা অধিকার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি ছিলেন আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব আবুল কালাম।

উপজেলা প্রশাসনের আয়োজনে প্রথমে একটি র‍্যালী পরিষদের গেইট থেকে শুরু হয়ে উপজেলা চত্তরের বিভিন্ন রাস্তা ও বাজার প্রদক্ষীন করে উপজেলা পরিষদের মিলনায়তনে এসে শেষ হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব সায়েদ ইকবাল এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন আলীকদম থানার অফিসার ইনচার্জ কাজি রকিব উদ্দীন, উপজেলা অওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ঠিকাদার জনাব দুংড়ি মং মার্মা। উপজেলা রিসোর্স সেন্টারের কর্মকর্তা জনাব মোহাম্মদ আলমগীর এর সঞ্চালনায় এ সভায় আরো বক্তব্য রাখেন মুক্তি যুদ্ধা কমান্ডার জনাব আব্দুল মান্নান, সাইনপ্রা মৌজার হেডম্যান জনাব চাথোয়াই মার্মা, গ্রাউসের মনিটরিং ও রিপোর্টিং অফিসার ও উপজেলা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক জনাব দীপু তঞ্চঙ্গ্যা এবং উপজেলা উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা জনাব অভিজিত বড়–য়া প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা ভোক্তা অধিকার সংরক্ষণের জন্য প্রচলিত আইন উপেক্ষা করে কিছু অসাদুব্যবসায়ী সিন্ডিকেট করে ভোক্তাদের প্রতারিত করেই যাচ্ছে বলে জানান। বিষেশ করে পার্বত্য এলাকায় বসবাসরত বিভিন্ন জাতী গোষ্ঠীর জনসাধারন বেশি অবহেলিত এবং সরকারকে এ ব্যাপারে আরো শক্তিশালী পদক্ষেপ নেওয়া উচিত বলে বক্তারা জানান।

পরে অতিথিরা তাদের বক্তব্যে ভোক্তা অধিকার দিবসের তাতপর্য তুলে ধরেন এবং দেশের প্রচলিত ২০০৯ সালের সংশোধনি আইন মেনে বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্য মুল্য স্থিতিশীল রাখার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান। সারা বিশ্বে করোনা ভাইরাসের কারনে সেনিটারি দ্রব্য এবং আগামী রমজানে দ্রব্যমূল্য বৃদ্দির কারনে যেন সাধারন ভোক্তারা প্রতারিত না হয় সে ব্যাপারে সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে এবং সবাইকে সচেতন থাকার আহ্বান জানান অতিথিরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024 Crimejanata24.Com
Design & Development: Hostitbd.Com