নোটিশ :
জরূরী নিয়োগ বিজ্ঞপ্তি: সারাদেশ ব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা যোগাযোগ করুন: 01753741909, সিভি পাঠান:  crimejanata24@gmail.com
ব্রেকিং নিউজ :
বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে আগামীকাল মঙ্গলবার থেকে তাপমাত্রা আবারও বাড়ার আভাস দেওয়া হয়েছে। বরিশাল এর হিজলা উপজেলায় নৌপুলিশ এর হাতে গ্রেফতার ১৬ জেলে। হাতিয়া উপজেলার নিঝুম দ্বীপের সেই পুকুরে এবার মিলল একশ ইলিশ। জাহাজ এমভি আবদুল্লাহকে জিম্মি করে রাখা সোমালিয়ার জলদস্যুদের খুব কাছ থেকে কঠোর পর্যবেক্ষণে রেখেছে ইউরোপীয় ইউনিয়নের নৌবাহিনী। এখন পর্যন্ত শহিদ বুদ্ধিজীবী হিসাবে রাষ্ট্রের স্বীকৃতি পেলেন ৫৬০ জন শহিদ বুদ্ধিজীবী। ঈদের দিন ধরে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। রাশিয়ার দুটি বড় জাহাজে হামলা চালিয়েছে ইউক্রেনের সামরিক বাহিনী। আন্দারমানিক ইউনিয়ন পরিষদের দুর্নীতির অভিযোগ। হিজলায় বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত । সোমালিয়ার জলদস্যুদের ছিনতাই করা পণ্যবাহী জাহাজ ‘এমভি রুয়েন’ থেকে ১৭ নাবিককে উদ্ধার করেছে।
ইসলামপুর প্রেসক্লাব নির্বাচন : রাত পোহালেই ভোট  !     

ইসলামপুর প্রেসক্লাব নির্বাচন : রাত পোহালেই ভোট  !     

মোঃ আব্দুর রহিম, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের ইসলামপুরে প্রেস ক্লাবের নির্বাচন শেষ মুহুর্ত্বের প্রচার-প্রচারণায় জমে উঠেছে । ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৫ জুন শুক্রবার জামালপুরের ইসলামপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। নানা চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে দীর্ঘ ১৭ বছর পর নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে, ততই জমে উঠেছে নির্বাচনী প্রচার-প্রচারণা। দেওয়ালে দেওয়ালে শোভা পাচ্ছে ভোট প্রার্থনায় প্রার্থীদের বাহারি-রকমারি ব্যানার, পোস্টার ও স্টিকার। প্রার্থীরা যে যার মতো চালিয়েছে যাচ্ছেন প্রচারণা। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে করছেন ভোট প্রার্থনা। ১৯৮৫ সালে প্রতিষ্ঠিত এ প্রেসক্লাবের নির্বাচনী উত্তাপ এলাকার রাজনৈতিক অঙ্গনেও ছড়িয়েছে অনেকটাই। প্রার্থীদের সিনিয়রিটি,পলিটিক্যাল কানেক্টিভিটি, ইমেজের ক্লীননেছ, সামাজিক অবস্থান  এবং পারিপার্শ্বিক নানাবিধ বিষয় আলোচনায় আসছে এ নির্বাচনকে কেন্দ্র করে। স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে নির্বাচন সংশ্লিষ্ট কার্যক্রম পরিচালিত হচ্ছে। প্রেসক্লাব সূত্রে জানা যায়, গত ৯ জুন প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনী তফসিল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা আহ্বায়ক কমিটি। ১১ জুন ভোটার তালিকা, ১২ জুন চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়। ১৩ জুন থেকে প্রতিদন বেলা এগারোটা থেকে বিকাল চারটা পর্যন্ত টানা স্টেশন সংলগ্ন প্রেসক্লাবের নিজস্ব কার্যালয়ে ওই মনোনয়ন ফরম বিক্রি করা হয়। ১৪ জুন বিকাল চারটায়  মনোনয়ন ফরম বিক্রি সমাপ্ত, ১৫ জুন মনোনয়নপত্র গ্রহণ, ১৬ জুন মনোনয়নপত্র প্রত্যাহার, ১৯ জুন চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করেন নির্বাচন পরিচালনা আহ্বায়ক কমিটি। নির্বাচন পরিচালনা আহ্বায়ক কমিটির সদস্য ইত্তেফাক পত্রিকার জামালপুর সংবাদদাতা এস. এম. আব্দুল হালিম দুলাল জানান, ১৩ টি পদের বিপরীতে ২০টি পদে মনোনয়ন ফরম বিক্রি করা হলেও সভাপতি, সাধারণ সম্পাদক, সহ-সাধারণ সম্পাদক এবং কোষাধ্যকসহ ৪টি পদে ভোটগ্রহণ হবে। এতে ১১ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। এতে ৩৩ জন ভোটার তাদের ভোট প্রদান করতে পারবেন। সভাপতি পদে প্রার্থীরা হলেন ইনকিলাব প্রতিনিধি ফিরোজ খান লোহানী, আমাদের নতুন সময়ের খাদেমুল হক বাবুল, এশিয়ান টেলিভিশন ও ভোরের কাগজের মোরাদুজ্জামান মোরাদ, আলোচিত বাংলাদেশের প্রতিনিধি প্রভাষক শফিকুর রহমান শিবলী। সাধারণ সম্পাদক পদে দৈনিক বাংলাদেশের খবর ও ডেইলি বাংলাদেশের আব্দুস সামাদ, ইত্তেফাকের এম. শফিকুল ইসলাম ফারুক, যায়যায়দিনের হাফিজ লিটন। সহ-সাধারণ সম্পাদক পদে বাংলা টিভি ও আজকালের খবরের লিয়াকত হোসাইন লায়ন, আনন্দ টিভি ও মানবজমিনের মো. ইয়ামিন মিয়া, কোষাধ্যক্ষ পদে আমার সংবাদের রোকনুজ্জামান সবুজ এবং আমাদের সময়ের সাহিদুর রহমান। বাকী ৯টি পদে একক প্রার্থী হওয়ায় বিনা নির্বাচনে প্রতিদ্বন্দ্বীকারীরা বিজয় হতে যাচ্ছেন। এককভাবে মনোনয়ন ফরম সংগ্রহ করে বিনা প্রতিদ্বন্দ্বীতা নির্বাচিত হওয়া পথে ৯ জন প্রার্থী হলেন সিনিয়র সহ-সভাপতি পদে দৈনিক গণমুক্তির প্রতিনিধি মো. কোরবান আলী, সহ-সভাপতি পদে যুগান্তর প্রতিনিধি রহিমা বেগম মুকুল, যুগ্ম সাধারণ সম্পাদক পদে এফএনএস নিউজের আশিকুর রহমান চায়না, সাহিত্য সম্পাদক পদে একতা পত্রিকার অরুন চন্দ্র দাস ভাস্কর, ক্রীড়া সম্পাদক পদে রফিকুল ইসলাম রঞ্জু, দপ্তর সম্পাদক হোসেন রানা এবং কার্যকরী সদস্য পদে হেলাল উদ্দিন ও শাহ হোসেন আলী ফকির।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024 Crimejanata24.Com
Design & Development: Hostitbd.Com