নোটিশ :
জরূরী নিয়োগ বিজ্ঞপ্তি: সারাদেশ ব্যাপী সাংবাদিক নিয়োগ চলছে আগ্রহীরা যোগাযোগ করুন: 01753741909, সিভি পাঠান:  crimejanata24@gmail.com
ব্রেকিং নিউজ :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীকে দায়িত্ব গ্রহণের জন্য অভিনন্দন জানিয়েছেন। হিজলায় মামলা তুলে নিতে প্রতিবন্ধী পরিবারকে হত্যার হুমকি  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভোট চুরি করে কেউ ক্ষমতায় থাকতে পারে না, প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করতে নানা দুর্ভোগ মাড়িয়ে বাড়ির পথে মানুষের ঢল। হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গেট ও দেয়াল ভেঙে ফেলার অভিযোগ । হিজলায় নব- নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের সংবর্ধনা  হিজলায় অসহায় পরিবারকে বাড়ি থেকে উচ্ছেদ করতে  হামলা ও ভাংচুর  হিজলায় স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অভিহিতকরণ কর্মশালা  শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের ভোটগ্রহণ। বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন সমাবেশে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।
ভাসানচরে রহিঙ্গাদের জন্য নতুন থানার উদ্ধোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

ভাসানচরে রহিঙ্গাদের জন্য নতুন থানার উদ্ধোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি ঃ  মোঃ ছাইফুল ইসলাম (জিহাদ )ঃ রোহিঙ্গাদের নিরাপত্তা প্রদান ও বিভিন্ন সুযোগ সুবিধা প্রদানের লক্ষে ভাসানচরে থানা উদ্বোধন করা হয়েছে। ভাসানচরে থানা স্থাপন করার ফলে রোহিঙ্গাদের মধ্যে বিশ্বাস স্থাপন হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুর ১২টায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল থানাটি উদ্বোধন করেন। এ সময় প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ভাসানচর ও আশপাশ এলাকার শান্তি শৃংখলার জন্য এ থানা উদ্বোধন করা হয়েছে। রোহিঙ্গারা এতোদিন ভুল বুঝেছিলো যে, এখানে তাদের নানা ধরনের অসুবিধা হবে। ভাসানচরের নিরাপত্তা ও সুযোগ সুবিধায় মুগ্ধ হয়ে ভবিষ্যতে দলে দলে রোহিঙ্গারা এখানে আসবে।
এ সময় রোহিঙ্গারা তাদের দেশে ফেরৎ যাবে বলেও তিনি জানান। আসাদুজ্জামান খাঁন কামাল সাংবাদিকদের বলেন, ‘এ এলাকায় থানা স্থাপনের ফলে ভাসানচরে রোহিঙ্গাদের মধ্যে বিশ্বাস স্থাপন হবে ও তাদের মধ্যে বিদ্যমান কোনো সমস্যা থাকলে তা নিরসন করবে।’
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নোয়াখালী- ৬ হাতিয়ার সংসদ সদস্য আয়েশা ফেরদৌস, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মো. মোস্তফা কামালউদ্দিন, বাংলাদেশ পুলিশ ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক এমপি মোহাম্মদ আলী, নোয়াখালী জেলা প্রশাসক খোরশেদ আলম খান নোয়াখালী জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন।
অনুষ্ঠানে পুলিশ সুপার নোয়াখালী আলমগীর হোসেন ভাসানচরে বসবাসরত রোহিঙ্গাদের নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা সহ সামগ্রিক বিষয়ে প্রধান অতিথিসহ সকলকে অবহিত করেন। উল্লেখ্য, ভাসানচরে এক লক্ষ রোহিঙ্গা স্থানান্তরের পরিকল্পনায় তাদের নিরাপত্তা বিধানে লক্ষ্যে ২০১৭ এ থানা অনুমোদন জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রস্তাব পাঠানো হয়। পরে ২০১৯ সালে ডিসেম্বরে ২৪ টি পদ অনুমোদন দেয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2024 Crimejanata24.Com
Design & Development: Hostitbd.Com